Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সংরক্ষণের গেরোয় আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সহ হেভিওয়েট একাধিক কাউন্সিলার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দল অন্য ওয়ার্ডে পুনর্বাসন দেবে কি না সংরক্ষণের গেরোয় পড়া আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত সহ তৃণমূল কংগ্রেসের অনেক কাউন্সিলারই সেটা জানেন না। 
বিশদ
শহরের বদলে গ্রামে উত্তরবঙ্গ উৎসব, জনসংযোগের সুযোগ হারিয়ে ক্ষোভ তৃণমূল নেতাদের 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে মালদহেও পুর ভোটের ‘কাউন্টডাউন’ শুরু হয়ে গিয়েছে। আসন্ন নির্বাচনে এজেলার ইংলিশবাজার ও পুরাতন মালদহ পুরসভায় বিরোধীদের সঙ্গে তৃণমূলের জমজমাট লড়াই হতে চলেছে। এই অবস্থায় দুই শহরে যত বেশি সম্ভব জনসংযোগের উপর জোর দিয়েছে রাজ্যের শাসক দল। 
বিশদ

হরিশ্চন্দ্রপুর দক্ষিণ শিক্ষা চক্রের উদ্যোগে স্কুল পড়ুয়াদের নিয়ে অর্থনৈতিক সাক্ষরতা কর্মসূচি 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-২ব্লকের হরিশ্চন্দ্রপুর দক্ষিণ শিক্ষা চক্রের উদ্যোগে স্কুলের পড়ুয়াদের নিয়ে অর্থনৈতিক সাক্ষরতা কর্মসূচি পালন করা হয় মঙ্গলবার।  বিশদ

একাধিক অনিয়মের অভিযোগে হরিশ্চন্দ্রপুরের প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: একাধিক অনিয়মের অভিযোগে মঙ্গলবার হরিশ্চন্দ্রপুরের পেমাই প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবক ও বাসিন্দাদের একাংশ। অভিযোগ, স্কুলে ঠিকমতো মিড ডে মিল খাওয়ানো হয় না। শিক্ষকরা সময়ে স্কুলে আসেন না। পঠনপাঠনও ঠিকমতো হয় না। 
বিশদ

আসন সংরক্ষণের খসড়া তালিকা নিয়ে তৃণমূলের অন্দরেই নানান প্রশ্ন 
শিলিগুড়ি পুরসভা

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা নিয়ে তৃণমূল কংগ্রেসের অন্দরেই প্রশ্ন উঠেছে। ঘাসফুল শিবিরের একাংশের বক্তব্য, কয়েকটি আসন কীভাবে সংরক্ষণের আওতায় আসল, তা বোঝা যাচ্ছে না। বিষয়টি নিয়ে দলে আলোচনা করা হচ্ছে। 
বিশদ

শিলিগুড়িতে সংগঠন এখনও অগোছালো
পুরভোটে প্রার্থী বাছতে গিয়ে হিমশিম বিজেপি 

সৌরভ পাল, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়িতে আসন্ন পুরভোটে প্রার্থী বাছাই করতে হিমশিম খাচ্ছে বিজেপি। দলের নিচুতলা থেকে প্রার্থীদের নামের তালিকা নেওয়ার পাশাপাশি প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে উপরমহলের পর্যবেক্ষণ—এসব কাজ চললেও একাধিক ওয়ার্ডে উপযুক্ত প্রার্থী বাছাই করতে সমস্যায় পড়েছে দল। 
বিশদ

পুরাতন মালদহে ভারত পেট্রোলিয়ামের ডিপোতে আগুন মোকাবিলার নকল মহড়া 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার বিকেলে পুরাতন মালদহ শহরের ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল ) ডিপোতে আগুন মোকাবিলার নকল মহড়ার আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন লাইন ডিপার্টমেন্টের আধিকারিকরা উপস্থিত ছিলেন।
বিশদ

রায়গঞ্জে একের পর এক দুষ্কৃতী তাণ্ডবের কিনারা করতে ব্যর্থ পুলিস, ক্ষোভ বাড়ছে 

বিএনএ, রায়গঞ্জ: বিশ্ববিদ্যালয়ের হস্টেলে হামলা থেকে শুরু করে তৃণমূলের অঞ্চল সভাপতির বাড়িতে বোমাবাজি—কোনও ঘটনারই কিনারা করতে পারছে না পুলিস। ফলত ক্ষোভ বাড়ছে রায়গঞ্জে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রদের উপর হামলার ঘটনার এক সপ্তাহ পরেও দুষ্কৃতীরা অধরা রয়েছে।  
বিশদ

টিম পিকে নজর রাখায় গঙ্গারামপুরে দলীয় কর্মসূচিতে জোর তৃণমূল নেতা-কর্মীদর 

সংবাদদাতা, গঙ্গারামপুর: টিম পিকে এলাকায় ঘাঁটি গাড়ায় গঙ্গারামপুর মহকুমা জুড়ে দলীয় কর্মসূচিতে তৃণমূল কংগ্রেস নেতাদের আগ্রহ বেড়েছে। টিম পিকের নজরদারি বাড়তেই গঙ্গারামপুর শহর ও গঙ্গারামপুর মহকুমা জুড়ে শাসক দলের একাধিক কর্মসূচি চোখে পড়ছে। 
বিশদ

পুরাতন মালদহে দেখা মিলছে না কাউন্সিলারদের, পরিষেবা পেতে সমস্যা বাড়ছে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: তৃণমূল পরিচালিত পুরাতন মালদহ পুরসভায় ছুটির মেজাজে রয়েছেন কাউন্সিলাররা। নতুন বছরের শুরু থেকেই পুরসভার অফিসে অনেক কাউন্সিলারের দেখাই মিলছে না। এমনকি তাঁদের নিজস্ব অফিসে গিয়েও বাসিন্দারা ঘুরে আসছেন বলে অভিযোগ উঠছে। 
বিশদ

ছাত্র যুব উৎসবের মাধ্যমে মালদহজুড়ে সরকারি জনকল্যাণমূলক কর্মসূচির প্রচার 

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়। 
বিশদ

পুরভোটের দিন ঘোষণার আগেই চেয়ারম্যান পদ নিয়ে তরজা পুরাতন মালদহে 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: পুরভোটের আসন সংরক্ষণ নিয়ে খসড়া তালিকা প্রকাশিত হতেই পুরভোটের হাওয়া গরম হতে শুরু করে দিয়েছে। পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষকে অনেকেই ফের চেয়ারম্যান হিসেবে দেখতে চাইছেন। পাশাপাশি কার্তিক বিরোধী গোষ্ঠীও আবার ময়দানে নেমে পড়েছে।  
বিশদ

জল প্রকল্পের আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্ক, সরব তৃণমূল
শিলিগুড়ি পুরসভা

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: জল প্রকল্পের উদ্বোধনে শিলিগুড়ি পুরসভার আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে। আগামী ২৫ জানুয়ারি শহরের ৪২ নম্বর ওয়ার্ডে ওই জল প্রকল্পের উদ্বোধন করা হবে। আমন্ত্রণপত্রে উল্লেখিত অতিথিদের নামের তালিকায় স্থানীয় বিধায়ক তথা মন্ত্রীর নাম রাখা তো দূরের কথা, বরো কমিটির চেয়ারম্যানেরও নাম নেই।  
বিশদ

দিদিকে বলোতে ফোন করে দুর্দশার কথা জানালেন নলডুবির সেই বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেলের জমিতে আবাস যোজনার ঘর বানিয়ে বিপাকে পড়েছেন পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের নলডুবি এলাকার বাসিন্দারা। ইতিমধ্যে অভিযান চালিয়ে বহু ঘর ভেঙেও দিয়েছে রেল। মঙ্গলবার সেইসব ক্ষতিগ্রস্ত বাসিন্দারা এদিন সঙ্ঘবদ্ধ হয়ে বিক্ষোভ দেখান। 
বিশদ

ধামজা ফরেস্টে হবে নেচার পার্ক, সাড়ে ৫ কোটির প্রস্তাব পাঠাল বনদপ্তর 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: রায়গঞ্জের কুলিকের পর এবার কালিয়াগঞ্জের ধামজা ফরেস্টে নেচার পার্ক গড়তে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার পরিকল্পনা রাজ্য সরকারের কাছে পাঠাল বনদপ্তর। দপ্তরের আধিকারিকদের আশা, সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে প্রকল্পটির রূপায়ণ হতে পারে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM